সংবাদ শিরোনাম
ফিলিস্তিনিদের উপর ইসরায়েলের হত্যাকাণ্ড বন্ধের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগের পদযাত্রা পরপারে চলে গেলেন পরোপকারী কুরিয়া প্রবাসী কাজী শাহ আলম মোবাইল আসক্তি ঠেকাতে ও ক্যাম্পাসের পরিবেশ রক্ষায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অ্যান্ড্রয়েড মোবাইল ও মোটরসাইকেল নিষিদ্ধ বিজয়নগরে জালনোট তৈরির সরঞ্জামসহ তিনজন আটক ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবা।। এলাকায় শোকের ছায়া ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন সংস্কার ও সকল ট্রেনের যাত্রা বিরতির দাবিতে নাগরিক ফোরামের ১৫ দিনের আল্টিমেটাম

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন সংস্কার ও সকল ট্রেনের যাত্রা বিরতির দাবিতে নাগরিক ফোরামের ১৫ দিনের আল্টিমেটাম

মতিউর মুন্না,স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
গত ২৬ মার্চ মহান স্বাধীনতার দিবসের সূবর্ণ জয়ন্তীর দিনে হেফাজতে ইসলামের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন সংস্কার, দ্রত সকল ট্রেনের যাত্র বিরতি ও দোষীদের শাস্তির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ১৫ দিনের আল্টিমেটাম দিয়েছেন বক্তারা।
শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১ টায় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক ফোরাম।
জেলা নাগরিক ফোরামের সভাপতি বিশিষ্ট সাংবাদিক পীযূষ কান্তি আচার্য্য এর সভাপতিত্বে ও সাধরারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত এর সার্বিক পরিচালনায় উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড: আক্তার হোসেন সাঈদ, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাজিদুল ইসলাম, জেলা নাগরিক ফোরামের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওয়াসেল সিদ্দিকী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক আব্দুন নূর, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সহ-সভাপতি ইব্রাহিম খান সাদাত, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদ্যুৎ নাগ, জেলা ওয়ার্কার্স পার্টির নেতা কমরেড নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও সাংবাদিক ইউনিয়নের আহ্বায়ক মনির হোসেন, আয়কর সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ উত্তম কুমার দাস, জেলা খেলা ঘরের সাধারণ সম্পাদক নিহার রঞ্জন সরকার, জেলা যুবলীগের সহ-সভাপতি ইখতিয়ার উদ্দিন স্বপন, আবরণী নির্বাহী পরিচালক সাংবাদিক হাবিবুর রহমান পারভেজ, কমরেড ফরহাদুল ইসলাম পারভেজ, সাহিত্য একাডেমির সাধারণ সম্পাদক নুরুল আমিন, নদী নিরাপত্তা বিষয়ক সামাজিক সংগঠন নোঙ্গর এর সভাপতি শামীম আহমেদ।
সমাবেশে জেলা নাগরিক ফোরামের সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন শিপন এর পরিচালনায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, জেলা নাগরিক ফোরামের সহ-সভাপতি মোঃ শাফির উদ্দিন চৌধুরী রনি, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম শ্রাবণ, সদস্য বিজয় রঞ্জন সাহা, পৌর নাগরিক ফোরামের সভাপতি রুমেল আল ফয়সাল, সদর উপজেলা নাগরিক ফোরামের সভাপতি কবির আহমেদ রানা, বৈশাখী শিল্পগোষ্ঠীর সভাপতি মোহাম্মদ হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ শাহ আলম, জেলা শিল্পী কল্যাণ সমিতির সভাপতি তৌছির তৌকির আহমেদ, ছাত্রনেত্রী আরেফিন ফাতেমা জুই, ৪ নং ওয়ার্ড নাগরিক ফোরামের সভাপতি জুয়েল রহমান প্রমুখ।
সভায় বক্তাগণ বলেন, হেফাজতের তাণ্ডবে ধ্বংস হওয়ার ৬ মাস অতিক্রান্ত হলেও ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে এখন পর্যন্ত সকল আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি চালু হয়নি। স্টেশনও সংস্কার করা হয়নি। যার কারনে ঢাকা- সিলেট- চট্টগ্রাম সহ সারা বাংলাদেশের সঙ্গে রেল যাতায়াত ব্যবস্থা বিচ্ছিন্ন থাকায় অসংখ্য ছাত্র, শিক্ষক, রোগী, ব্যবসায়ী চাকরিজীবীসহ ব্রাহ্মণবাড়িয়ার লক্ষ লক্ষ লোক মানুষ দুর্বিষহ ভোগান্তির শিকার হচ্ছে।
বক্তারা জনদুর্ভোগ কমাতে অবিলম্বে সকল প্রকার ট্রেনের যাত্রা বিরতির জোর দাবি জানান।  এসময় তারা ১৫ দিনের মধ্যে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি নিশ্চিত না হলে সারা বাংলাদেশের সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ায় রেল যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার আল্টিমেটাম প্রদান করেন।
এসময় বক্তারা আরো বলেন, সাম্প্রতিক সময়ে ব্রাহ্মণবাড়িয়ায় ঘনঘন বিদ্যুৎ বিভ্রাট প্রচন্ড রকমের জনদুর্ভোগ সৃষ্টি করেছে। বক্তাগণ দ্রুত বিদ্যুৎ সমস্যার সমাধান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী ও সাধারণ জনগণ এতে অংশগ্রহণ করেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com